ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

মাতামুহুরী উপজেলা বাস্তবায়নসহ বিভিন্ন বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে -জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :: মাতামুহুরী উপজেলা বাস্তবায়নসহ নানা বিষয়ে পদক্ষেপ গ্রহণের আশ্বাস কক্সবাজার জেলা প্রশাসকের
কক্সবাজারে নব যোগদানকৃত জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান মতবিনিময় করেছেন চকরিয়া উপজেলার জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দের সঙ্গে। বৃহস্পতিবার দুপুরে হলরুম সুগন্ধায় উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় তারা উপজেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার চিত্র তুলে ধরেন জেলা প্রশাসকের কাছে।

ইউএনও জেপি দেওয়ানের সভাপতিত্বে ও এসি ল্যান্ড রাহাত উজ-জামানের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পুলিশের চকরিয়া সার্কেলের এএসপি তফিকুল আলম, পৌরমেয়র আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা ও আজিমুল হক আজিম, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথ প্রমূখ।

এর আগে জেলা প্রশাসক ডুলাহাজারায় আশ্রয়ণ প্রকল্প, ফাঁসিয়াখালী ইউনিয়নে একটি কমিউনিটি ক্লিনিক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিদর্শন করেন। এর পর উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন। মতবিনিময় শেষে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসি ল্যান্ড ও থানা কার্যালয়। এর পর কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন জেলা প্রশাসক।

প্রাকৃতিক সম্পদে ভরপূর ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এই উপজেলার বিভিন্ন দাবি তুলে ধরা হয় জেলা প্রশাসকের কাছে। তন্মধ্যে রয়েছে সরকারি নানা বরাদ্দের ক্ষেত্রে বার বার বঞ্চিত করা হয় চকরিয়াকে। এছাড়াও বহুল প্রতিক্ষিত উপকূলীয় সাত ইউনিয়ন নিয়ে মাতামুহুরী প্রশাসনিক উপজেলায় রূপান্তরের প্রক্রিয়া রহস্যজনক কারণে স্থবির হয়ে থাকা, প্রতিবছর বর্ষায় ভয়াবহ বন্যায় শত কোটি টাকার সম্পদের ক্ষতির হাত থেকে রক্ষায় মাতামুহুরী নদীকে পরিকল্পিতভাবে ড্রেজিং (খনন) করা, বিভিন্ন ছড়াখাল খনন, প্রেস ক্লাবের জন্য স্থায়ীভাবে খাস জায়গা বরাদ্দ প্রদানসহ বিভিন্ন বিষয়।

এসব দাবির পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, ‘আমি প্রত্যেকটি বিষয় নোট নিয়েছি। কোথায় কী সমস্যা রয়েছে তা পর্যায়ক্রমে বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে। পাশাপাশি সরকারি সেবা প্রাপ্তির ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ গ্রহণসহ মাঠপর্যায়ের কর্মকর্তাদের স্বচ্ছতা নিশ্চিত করা হবে।’

 

পাঠকের মতামত: